সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।


সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নুরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।
**********************************************************************
পূর্ব প্রকাশিতের পর —
***********************
মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফ উনার অন্যত্র ইরশাদ মুবারক করেন-
هو الذى ارسل رسوله بالـهدى ودين الحق ليظهره على الدين كله وكفى بالله شهيدا
অর্থ: মহান আল্লাহ পাক তিনি উনার শ্রেষ্ঠতম রসূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে সত্য দ্বীন এবং হিদায়েতসহ পাঠিয়েছেন অতীতের সমস্ত দ্বীনের উপর এবং অতীত, বর্তমান ও ভবিষ্যত মানব রচিত সমস্ত মতবাদের উপর প্রাধান্য দিয়ে, যার সাক্ষী স্বয়ং মহান আল্লাহ পাক তিনি নিজেই। (পবিত্র সূরা ফাতাহ শরীফ: পবিত্র আয়াত শরীফ ২৮)
 
আখিরী রসূল, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আনুষ্ঠানিকভাবে নুবুওওয়াত প্রকাশ ও এতদসম্পর্কিত মু’জিযা শরীফ:-
**********************************************************************
فلما دخل حضرت ابو بكر رضى الله تعالى عنه ذكرت حضرت خديجة عليها السلام حديثه له، وقالت له- اذهب مع حضرت محمد صلى الله عليه وسلم إلى حضرت ورقة رضى الله تعالى عنه فانطلقا إليه فقصا عليه، فقال إذا خلوت وحدى سمعت نداء خلفى يا حضرت محمد صلى الله عليه وسلم يا حضرت محمد صلى الله عليه وسلم، فانطلق هاربا فى الأرض، فقال لا تفعل إذا أتاك فاثبت حتى تسمع ما يقول، ثم ائتنى فاخبرنى، فلما خلا ناداه قال يا حضرت محمد صلى الله عليه وسلم اشهد ان لا إله إلا الله واشهد أن محمدا عبده ورسوله،
 
অতঃপর যখন হযরত ছ্দ্দিীকে আকবার আলাইহিস সালাম তিনি আসলেন তখন উনাকে এসব কথা উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম তিনি জানালেন। তখন হযরত হযরত ছ্দ্দিীকে আকবার আলাইহিস সালাম তিনি বললেন, আপনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে হযরত ওয়ারাকা ইবনে নাওফিল রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার কাছে যান এবং ঘটনা খুলে বলুন। সে মতে উনারা হযরত ওয়ারাকা ইবনে নাওফিল রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার নিকট গেলেন। মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত ওয়ারাকা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনাকে বললেন, আমি যখন নির্জনে একাকী থাকি তখন আমার পিছন দিক থেকে ইয়া মুহম্মদ! ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আওয়াজ শুনতে পাই। তখনও আমি পথ চলতে থাকি।
হযরত ওয়ারাকা ইবনে নাওফিল রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বললেন, আপনি দয়া করে এরূপ করা থেকে বিরত থাকবেন। বরং আপনার নিকট যখন কেউ আসে তখন আপনি দাঁড়িয়ে থাকুন এবং উনার কথা শুনুন। অতঃপর আমার নিকট এসে পুনরায় খবর দিন। এ কথার পর যখন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নির্জনে একাকী গেলেন তখন কেউ উনাকে ইয়া মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! বলে আহ্বান করলেন এবং বললেন,
اشهد ان لااله الا الله و اشهد ان محمدا عبده و رسوله صلى الله عليه و سلم
অর্থ: আমি সাক্ষ্য দিচ্ছি নিশ্চয়ই মহান আল্লাহ পাক তিনি ছাড়া কোনো ইলাহ নেই এবং আরো সাক্ষ্য দিচ্ছি নিশ্চয়ই হযরত মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মহান আল্লাহ পাক উনার আবদ বা হাবীব এবং উনার রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
(ইনশাআল্লাহ চলবে)
 
Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে