সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।


সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র জীবনী মুবারক-ধারাবাহিক।
****************************************************************************
খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনি উনার সম্মানিত কিতাব কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন।
 
قُلْ يَا أَيُّهَا النَّاسُ إِنِّي رَسُولُ اللّهِ إِلَيْكُمْ جَمِيعًا الَّذِي لَهُ مُلْكُ السَّمَاوَاتِ وَالأَرْضِ لا إِلَـهَ إِلاَّ هُوَ يُحْيِـي وَيُمِيتُ فَآمِنُواْ بِاللّهِ وَرَسُولِهِ النَّبِيِّ الأُمِّيِّ الَّذِي يُؤْمِنُ بِاللّهِ وَكَلِمَاتِهِ وَاتَّبِعُوهُ لَعَلَّكُمْ تَهْتَدُونَ
হে, আমার হাবীব সাইয়্যিদুল মুরসালীন ইমামুল মুরসালীন খাতামুন্যাবিয়্যিন নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আপনি সমস্ত কায়িনাত বাসীকে বিশেষ করে মানব মন্ডলীকে বলে দিন। তোমাদের সবার প্রতি আমি খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক প্রেরিত রাসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হিসাবে প্রেরীত হয়েছি, সমগ্র আসমান ও যমীনে যার সম্মানিত রাজত্ব মুবারক। একমাত্র উনাকে ছাড়া আর কারো উপাসনা নয়। তিনি জীবন ও মৃত্যু দান করেন। সুতরাং তোমরা সবাই বিশ্বাস স্থাপন করো আল্লাহ পাক উনার উপর এবং উনার প্রেরিত উম্মী নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়ালাল্লাম উনার উপর, (অর্থাৎ যিনি সমস্ত নবী রসুল আলাইহিমুস সালাম উনাদের মূল) যিনি বিশ্বাস রাখেন মহান রব তায়ালা উনার উপর এবং উনার সমস্ত কালামের উপর। এবং উনার অনুসরণ কর (আমার অনুসরন উনার মাধ্যমে) যাতে তোমরা সরল পথপ্রাপ্ত হতে পার। সম্মানিত সূরা আল আ’রাফ শরীফ (মক্কা শরীফ উনার মধ্যে অবতীর্ণ), সম্মানিত আয়াত শরীফ ১৫৮।
 
পূর্ব প্রকাশিতের পর —
**********************
আখিরী রসূল, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আনুষ্ঠানিকভাবে নুবুওওয়াত প্রকাশ ও এতদসম্পর্কিত মু’জিযা শরীফ :
فجاء الناس يسلمون على ويسألون عن بضائعهم، ثم جاءنى حضرت محمد صلى الله عليه وسلم فسلم على ورحب بى، وسألنى عن سفرى ومقامى، ولم يسألنى عن بضاعته، ثم قام فقلت لهند والله إن هذا ليعجبنى ما من احد من قريش له معى بضاعة إلا وقد سألنى عنها وما سألنى هذا عن بضاعته. قالت وما علمت شأنه انه يزعم انه رسول الله فوقظتنى- وذكرت قول النصرانى. قلت لهو أعقل من ان يقول هذا. قالت بلى والله إنه ليقول ذلك.
লোকজন আমার নিকট এসে সালাম করতঃ তাদের প্রদত্ত পুঁজি সম্পর্কে আমাকে জিজ্ঞাসাবাদ করতো। এরপর মহান আল্লাহ পাক উনার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আমার নিকট এসে সালাম দিয়ে আমাকে সফরের অবস্থা এবং অবস্থানস্থল সম্পর্কে জিজ্ঞাসা করলেন। কিন্তু তিনি নিজের সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে কিছু জিজ্ঞাসা না করেই উঠে দাঁড়ালেন।
হযরত আবূ সুফিয়ান রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, আমি হিন্দাকে বললাম, মহান আল্লাহ পাক উনার ক্বসম! আমি আশ্চর্য বোধ করি যে, কুরাইশ গোত্রের প্রতিটি ব্যক্তির পুঁজি আমার নিকট রয়েছে। তারা এসে নিজের সম্পর্কে আমাকে জিজ্ঞাসাবাদ করছে, কিন্তু নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এ সফরে যে পুঁজি বিনিয়োগ করে ছিলেন সে সম্পর্কে কোন জিজ্ঞাসাই আমাকে করলেন না।
হিন্দা বলল, আপনি উনার শান-মান, মর্যাদা-মর্তবা সম্পর্কে অবগত নন। মহান আল্লাহ পাক উনার ক্বসম! তিনি তো মহান আল্লাহ পাক উনার রসূল, হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হওয়ার ঘোষণা দেন।
হযরত আবূ সুফিয়ান রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, তখন খ্রিস্টান আলেমের কথা আমার মনে পড়ে গেলো। আমি হিন্দাকে বললাম, উনার সম্পর্কে তিনিই সবচেয়ে ভালো অবগত। হিন্দা বলল আল্লাহ পাক উনার ক্বসম! তিনি তো একথাই বলেন যে, তিনি মহান আল্লাহ পাক উনার রসূল, হাবীব আখিরী নবী, ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
 
(ইনশাআল্লাহ চলবে)
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে