সাইয়্যিদে ঈদে আযম! সাইয়্যিদে ঈদে আকবর! সাইয়্যিদুল আইয়াদ শরীফ!


মহান আল্লাহ পাক নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শান মুবারকে ইরশাদ মুবারক করেন, কাফেররা আল্লাহ পাক উনার “নূর” উনাকে মূখের ফুৎকারে নিভিয়ে দিতে চায়,অথচ আল্লাহ পাক উনার “নূর” উনাকে অবশ্যই পূর্ন করবেন। যদিও কাফেররা তা পছন্দ করে না।” (সূরা তাওবাঃ ৩২)
 
এই আয়াত শরীফের পরিপ্রেক্ষিতে আমরা দেখতে পাই আবু জেহেল, আবু লাহাব যেমন হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বাঁধা দিতে ব্যর্থ হয়েছে; তেমনি এখনও তাদেরই উত্তরসূরীরা পর্যায়ক্রমে ব্যর্থ হচ্ছে এবং হবেই ইনশাল্লাহ!
 
প্রতিবার রবীউল আউওয়াল শরীফ আসলে মুনাফিক্ব, বদ আক্বীদার লোকগুলো প্রাণপণ চেষ্টা করে মানুষকে সাইয়্যিদুল আইয়াদ শরীফ পালন থেকে ফিরিয়ে রাখতে। কিন্তু মহান আল্লাহ পাক উনার ওয়াদা সত্য! প্রতিবারই দেখা যায় আরো অধিক সংখ্যক লোক আরো খুশি আরো জাঁকজমকের সাথে সাইয়্যিদুল আইয়াদ শরীফ পালন করেন। সুবহানাল্লাহ!
 
এবার তো কাফেরদের ষড়যন্ত্রের কারণে খোদ প্রশাসন থেকে সাইয়্যিদুল আইয়াদ পালনের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি হয়েছিল। কিন্তু রাজারবাগ দরবার শরীফ থেকে কৃত একটা রিটের প্রেক্ষিতে হাইকোর্ট থেকে সরাসরি রায় দিয়েছে, শনিবার ঈদে মীলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে রাস্তায় শোভাযাত্রা করা যাবে। সুবাহানাল্লাহ!
 
আজ বেলা দশটায় অনুষ্ঠিত হচ্ছে সাইয়্যিদুল আইয়াদ শরীফ উনার সম্মানার্থে এক অভূতপূর্ব আয়োজন “কোটি কন্ঠে মীলাদ শরীফ”। বিশ্বের যে প্রান্তেই থাকুন, মুসলমানদের সাথে একত্রে কন্ঠ মিলিয়ে মীলাদ শরীফ পাঠ করতে চাইলে এই লিংকে যেতে পারেনঃ https://www.youtube.com/channel/UCPdUM_GZwM_WfMezCUgjaCQ/live
 
এভাবেই কুল কায়িনাত ব্যাপী আবাদুল আবাদ জারি থাকুক সাইয়্যিদুল আইয়াদ শরীফ। ঈদ মুবারক!
Views All Time
2
Views Today
6
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে