সুমহান সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ১১, ১২ ও ১৪ যিলক্বদ শরীফ। সুবহানাল্লাহ!


অনন্তকালব্যাপী জারিকৃত মহাপবিত্র মহাসম্মানিত মাহফিল উনার সংক্ষিপ্ত নাম মুবারক সুমহান সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ। সুবহানাল্লাহ! যা সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরসালীন, রহমাতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত ওজূদ পাক, সম্মানিত যাত পাক এবং সম্মানিত বিলাদতী শান মুবারক প্রকাশার্থে প্রবর্তন করা হয়েছে। এবং জারি করা হয়েছে। উক্ত সুমহান সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ বিশেষ শান মুবারক বছরের বিভিন্ন তারিখে বা দিনে প্রকাশিত হয়ে থাকে। আর উক্ত দিনসমূহকে যিনি খ¦ালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি স্বীয় দিন বা দিবস তথা আইয়্যামুল্লাহ হিসেবে ঘোষণা করেছেন এবং উক্ত দিনসমূহকে মহান আল্লাহ পাক উনার মুহব্বত, মা’রিফাত, নিয়ামত, সন্তুষ্টি, রেযামন্দি, নিসবত, কুরবত, কামিয়াবী হাছিলের উপলক্ষ হিসেবে উল্লেখ করা হয়েছে। সুবহানাল্লাহ!
স্মরণীয় যে, বছরের প্রতিটি মাসেই উল্লেখিত আইয়্যামুল্লাহ শরীফ রয়েছে। সম্মানিত যিলক্বদ শরীফ মাস উনার মধ্যে উক্ত আইয়্যামুল্লাহসমূহ যথাক্রমে ১১, ১২ ও ১৪ তারিখ। ১১ তারিখ দিবসে সুমহান বিলাদতী শান মুবারক প্রকাশ করেন সিবতু মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম তিনি।
সুমহান ১২ তারিখ দিবসে সুমহান বিছালী শান মুবারক প্রকাশ করেন মুজাদ্দিদে আ’যম, আহলে বাইতি রসূল, আওলাদে রসূল, নূরে মুকাররম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার সম্মানিত শায়েখ কুতুবুল আলম শায়খুল মাশায়িখ হযরত মাওলানা ওয়াজিহুল্লাহ রহমতুল্লাহি আলাইহি তিনি।
আর ১৪ তারিখ দিবসে সুমহান বিলাদতী শান মুবারক প্রকাশ করেন, ছিহরু মুজাদ্দিদে আ’যম, বাহরুল উলূম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে