সুমহান ৩রা রবীউল আউওয়াল শরীফ মুবারক হো!


এক লোক নিজেকে মোটামুটি পরহেজগার মনে করত। কিন্তু তার আক্বীদা ছিল যে, দ্বীন ইসলাম উনার তৃতীয় খলিফা, হযরত উছমান যুন্নুরাইন আলাইহিস সালাম তিনি ইহুদী ছিলেন। নাউযুবিল্লাহ! এই বিষয়টা সেই সময়ের একজন প্রখ্যাত ওলীআল্লাহ উনার কর্ণগোচর হল। তিনি লোকটিকে ডেকে পাঠালেন। সে আসলে, তিনি বললেন, “তোমার তো একজন বিবাহযোগ্যা কণ্যা আছে। উপযুক্ত পাত্র পেলে বিয়ে দিবে কি?” লোকটি সম্মতি প্রকাশ করলে, তিনি একজন পাত্রের কথা জানালেন, যে উচ্চশিক্ষিত, চরিত্রবান, স্বচ্ছল এবং সম্ভ্রান্ত পরিবারের। লোকটি সব শুনে অত্যন্ত খুশির সাথে রাজি হয়ে গেল। ওলীআল্লাহ বললেন, “শুধু একটা বিষয় আছে। ছেলেটি ইহুদী।” লোকটি তো এই কথা শুনে হতবাক। সে বলল, “হুযুর আপনি নিজে মুসলমান হয়ে কিভাবে একজন মুসলমানের মেয়েকে এক ইহুদীর সাথে বিয়ে দিতে চাইলেন? এটা কস্মিনকালেও সম্ভব না!” তখন ওলীআল্লাহ বললেন, “তুমি এক সাধারন মুসলমান হয়েও নিজের মেয়েকে ইহুদীর সাথে বিয়ে দিতে চাচ্ছ না, যদিও সে সর্বগুণসম্পন্ন। অথচ এটা ধারণা করছ যে, স্বয়ং হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উনার দুই মেয়েকে একজন ইহুদীর সাথে বিয়ে দিয়েছেন?” লোকটি এবার তার ভুল বুঝতে পারল। সে তার ভ্রান্ত আক্বীদা থেকে খালিছ তওবা ইস্তেগফার করল।
হযরত যুন্নুরাইন আলাইহিস সালাম উনার অসীম শান মান বুজুর্গি মুবারক অনুধাবন করার জন্য এটুকুই যথেষ্ট যে, তিনি যুন্নুরাইন অর্থাৎ দুই নূর মুবারক উনাদের অধিকারী। হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার দুইজন সম্মানিতা বানাত, আন নুরুছ ছানীয়া সাইয়্যিদাতুনা হযরত রুক্বইয়্যাহ আলাইহাস সালাম এবং আন নুরুছ ছালিছা সাইয়্যিদাতুনা হযরত উম্মু কুলছুম আলাইহাস সালাম উনাদের, হযরত যুন্নুরাইন আলাইহিস সালাম উনার সাথে নিসবতে আযীম শরীফ সম্পন্ন করেছেন। সুবহানাল্লাহ! এমনকি এমন ইচ্ছা মুবারকও ব্যক্ত করেছেন যে, যদি উনার আরো একশত জন বানাত থাকতেন তাহলে তিনি উনাদের সবাইকেই পর্যায়ক্রমে হযরত যুন্নুরাইন আলাইহিস সালাম উনার সাথে নিসবতে আযীম শরীফ দিতেন। সুবহানাল্লাহ!
আজ পবিত্র ৩রা রবীউল আউওয়াল শরীফ। সাইয়্যিদুনা হযরত যুন্নুরাইন আলাইহিস সালাম উনার বিলাদত শরীফ এবং উনার সাথে আন নুরুছ ছালিছা সাইয়্যিদাতুনা হযরত উম্মু কুলছুম আলাইহাস সালাম উনার নিসবতে আযীম শরীফ সম্পন্ন হবার সুমহান দিবস। মহান রব তায়ালা এই মুবারক দিবসের সমস্ত নিয়ামতের হিস্যা আমাদের সবাইকে নসীব করুন।

Views All Time
2
Views Today
4
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে