সু-স্বাস্থ্য বা সুস্থ্যতা পরম করুণাময় মহান আল্লাহ পাক উনার অনেক অনেক বড় নিয়ামত।


খালিক, মালিক, রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি অত্যন্ত দয়া করে, মায়া করে মানুষকে উত্তম জাতি হিসেবে অসংখ্য নিয়ামতরাজী দিয়ে এই দুনিয়াতে প্রেরণ করেছেন। আল্লাহ পাক উনার দয়া ও নিয়ামতরাজীর কোন শেষ নেই। কত যে সুন্দর সুন্দর নিয়ামত তিনি বান্দাদের জন্য হাদিয়া করেছেন তার কোন ইয়ত্তা নেই। সু-স্বাস্থ্য তেমনি মহান আল্লাহ পাক উনার একটি বড় নিয়ামত। সুস্থ্যতা আল্লাহ পাক উনার যে কত বড় নিয়ামত তা কেবলমাত্র অসুস্থ্য ব্যক্তিই উপলব্ধি করতে পারে। কেননা, অসুস্থ্য হলে সকল প্রকার এবাদত-বন্দেগি বন্ধ হয়ে যায়। নামায, রোজা, জিকির-ফিকির সবকিছুই তখন বন্ধ থেকে যায়। অনেক সময় ইচ্ছা করলেও সম্ভব হয়ে ওঠেনা। আল্লাহ পাক উনার কাছে আর্জু জানাই সব সময় সুস্থ্য থাকার জন্য । উনার সমস্ত নিয়ামত ভোগ করতে পেরে যেন শু-ক্রিয়া আদায় করতে পারি সেই তৌফিক কামনা করছি। আমীন!

সুস্থ্যতা যে অনেক বড় নিয়ামত এই অনুভূতি অনেক আগে থেকে সৃষ্টি হলেও সম্প্রতি অসুস্থ্য থেকে সুস্থ্যতা লাভ করে তার চেয়ে অনেক বেশি অনুভব করতে পেরেছি। আলহামদুলিল্লাহ, আমি অল্প দিনেই সুস্থ্যতা লাভ করতে পেরেছি এবং অতি সহজেই বুঝতে পেরেছি যে, আমরা সর্বদা আল্লাহ পাক উনার নিয়ামতের মধ্যে নিমজ্জিত থাকি কিন্তু তার কোন শুক্রিয়া আদায় করি না । কতই না নাফরমান আমরা! তাই আমাদের প্রত্যেকেরই উচিত আল্লাহ পাক উনার নিয়ামতের যতাযথ শুক্রিয়া আদায় করা। তাহলে অবশ্যই আমরা আরো নিয়ামতের অধিকারী হবো। ইন্শাআল্লাহ!!

Views All Time
1
Views Today
4
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. JANTE CHAI AMIJANTE CHAI AMI says:

    আমাদের মালিক আমাদের মাওলা তিনি যেন আমাদের সবাইকে সুস্থ রাখেন অজীবন|

  2. MNURUNNABI says:

    Heart Heart Heart মামদুর পাক কদম মোবারকের অছিলায় আমাদের সকলকে সুস্থতা দান করুন Star Star Star

  3. MNURUNNABI says:

    Heart Heart Heartসুস্থতা আল্লাহপাক এর নিয়ামত* মামদুর পাক কদম মোবারকের অছিলায় আমাদের সকলকে সুস্থতা দান করুন Star Star Star

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে