স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নিজে এবং হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তা‘য়ালা আনহুম উনার সাইয়্যিদুনা হযরত ফারুকে আ’যম আলাইহিস সালাম উনার সম্মানিত ইসলাম গ্রহণের কারণে সম্মানিত খুশী মুবারক প্রকাশ করে বেমেছালভাবে সম্মানিত তাকবীর মুবারক দিয়েছেন, যা সম্মানিত মক্কা শরীফ উনার অনেক দূর পর্যন্ত শুনা গিয়েছে। শুধু তাই মহান আল্লাহ পাক তিনি নিজেও সমস্ত আসমানবাসী উনাদেরকে নিয়ে সম্মানিত খুশী মুবারক প্রকাশ করেছেন


মহাসম্মানিত ও মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বর্ণিত রয়েছে,
دعا رسول الله صلى الله عليه وسلم لحضرت عمر بن الخطاب عليه السلام أو لابي جهل بن هشام فأصبح حضرت عمر عليه السلام وكانت الدعوة يوم الاربعاء، فأسلم حضرت عمر عليه السلام يوم الخميس، فكبر رسول الله صلى الله عليه وسلم وأهل البيت تكبيرة سمعت بأعلى مكة.
অর্থ: “নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সাইয়্যিদুনা হযরত ফারুকে আ’যম আলাইহিস সালাম উনার জন্য অথবা আবূ জাহিল ইবনে হিশামের জন্য সম্মানিত দো‘য়া মুবারক করেন। অতঃপর সকালে সাইয়্যিদুনা হযরত ফারুকে আ’যম আলাইহিস সালাম উনার জন্য (আলাদাভাবে) সম্মানিত দো‘য়া মুবারক করেন। আর এই সম্মানিত দো‘য়া মুবারক উনার বিষয়টি ছিলেন ইয়াওমুল আরবিয়া’ বা বুধবারে। তারপর ইয়াওমুল খ¦মীস সাইয়্যিদুনা হযরত ফারুকে আ’যম আলাইহিস সালাম তিনি সম্মানিত ইসলাম গ্রহণ করেন। তখন স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নিজে এবং সম্মানিত দারে আরকামে যাঁরা ছিলেন উনারা সকলেই (সম্মানিত খুশী মুবারক প্রকাশ করে) এমন বেমেছালভাবে সম্মানিত তাকবীর মুবারক দিয়েছেন যা সম্মানিত সম্মানিত ও পবিত্র মক্কা শরীফ উনার অনেক দূর পর্যন্ত শুনা গিয়েছিলো।” সুবহানাল্লাহ! (আস সীরতুন নুবুবিয়্যাহ লি ইবনে কাসীর১/৪৪১, সুবুলুল হুদা ওয়ার রশাদ ২/৩২০)
মহাসম্মানিত ও মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে আরো বর্ণিত রয়েছে,
قال حضرت عمر عليه السلام يا رسول الله جئتك لأؤمن باللَّه وبرسوله وما جاء من عند الله فكبّر رسول الله صلّى الله عليه وسلم تكبيرة.
অর্থ: “সাইয়্যিদুনা হযরত ফারুকে আ’যম আলাইহিস সালাম তিনি বলেন, ইয়া রাসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আমি আপনার সম্মানিত খিদমত মুবারক-এ এসেছি মহান আল্লাহ পাক উনার প্রতি, আপনার প্রতি এবং মহান আল্লাহ পাক উনার তরফ থেকে যা এসেছেন, উনার প্রতি সম্মানিত ঈমান মুবারক আনার জন্য। অতঃপর স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নিজে (সম্মানিত খুশী মুবারক প্রকাশ করে) বেমেছালভাবে সম্মানিত তাকবীর মুবারক দেন।” সুবহানাল্লাহ!
মহাসম্মানিত ও মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বর্ণিত রয়েছে,
قال حضرت ابن عباس رضى الله تعالى عنه لما أسلم حضرت عمر عليه السلام قال المشركون انتصف القوم منا وجاء جبريل وقال يا محمد صلى الله عليه وسلم استبشر أهل السماء بإسلام حضرت عمر عليه السلام.
অর্থ: “হযরত ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তা‘য়ালা আনহু তিনি বলেন, সাইয়্যিদুনা হযরত ফারুকে আ‘যম আলাইহিস সালাম তিনি যখন সম্মানিত ইসলাম গ্রহণ করলেন, তখন মুশরিকরা বললো (কুরাইশ) সম্প্রদায় আমাদের থেকে অর্ধেক হয়ে গেছে। আর হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি এসে বললেন, ইয়া রসূলিল্লাহ, ইয়া হাবীবাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! সমস্ত আসমানবাসী উনারা সাইয়্যিদুনা হযরত ফারুকে আ’যম আলাইহিস সালাম উনার সম্মানিত ইসলাম গ্রহণের কারণে সম্মানিত খুশী মুবারক প্রকাশ করেন।” সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে