হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের অনুসরণ ব্যতিত কেউ নাজাত লাভ করতে পারবে না


প্রকাশ থাকে যে, হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনাদের যুগে উনাদের অনুসরণ ব্যতিত যেমন কেউ নাজাত করতে পারবে না তেমনি হযরত আউলিয়ায়ে কিরাম উনাদের যুগে উনাদের আনুগত্য বা অনুসরণ ব্যতিত কারো পক্ষে নাজাত লাভ করা কখনই সম্ভব নয়। যার কারণে হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের অনুসরণ করার ব্যাপারে পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে আদেশ মুবারক করা হয়েছে যে, যিনি আমার দিকে রুজূ হয়েছেন উনার পথ অনুসরণ করে চলো। আরো আদেশ মুবারক করা হয়েছে, উলিল আমর তথা আউলিয়ায়ে কিরাম উনাদেরকে তোমরা অনুসরণ করো। আরো ইরশাদ মুবারক হয়েছে, ছাদিক্বীন তথা আউলিয়ায়ে কিরাম উনাদের আনুগত্য বা অনুসরণ করো। সূরা ফাতিহা শরীফ উনার মধ্যে মহান আল্লাহ পাক তিনি নিয়ামতপ্রাপ্ত বান্দা উনাদের পথে চলার জন্য আদেশ মুবারক করেছেন। আর উনারা হচ্ছেন হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম এবং হযরত আউলিয়ায়ে কিরাম উনারা। সুবহানাল্লাহ!
পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, উম্মতের মাঝে নবী যেমন কওম তথা মুরীদের মাঝে শায়েখ বা মুর্শিদ তেমন। সুবহানাল্লাহ!
কাজেই, নাজাত পাওয়ার জন্য অবশ্যই হযরত আওলিয়ায়ে কিরাম উনাদের অনুসরণ করতে হবে। এক্ষেত্রে যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার সুমহান মুজাদ্দিদ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার আনুগত্য বা অনুসরণ নিঃসন্দেহে নাজাত লাভের কারণ।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে