হযরত আব্দুল মুত্তালিব আলাইহিস সালাম উনার পরিচয় ও খুছুছিয়ত


হযরত কা’বুল আহবার রহমতুল্লাহি আলাইহি তিনি বর্ণনা করেন। নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নূর মুবারক হযরত আব্দুল মুত্তালিব আলাইহিস সালাম উনার ললাট মুবারক-এ বেমেছালভাবে জ্বলজ্বল করতো, যা বর্ণনার ঊর্ধ্বে।
হযরত আবূ নায়ীম রহমতুল্লাহি আলাইহি তিনি হযরত আবূ বকর ইবনে আব্দুল্লাহ রহমতুল্লাহি আলাইহি উনার থেকে তিনি স্বীয় পিতা এবং তিনিও উনার পিতা থেকে বর্ণনা করেন যে, আবূ ত্বলিব তিনি বলেছেন হযরত আব্দুল মুত্তালিব আলাইহিস সালাম তিনি বর্ণনা করেন: এক রাতে আমি বাইতুল্লাহ শরীফ-এ নিদ্রিত অবস্থায় একটি মুবারক স্বপ্ন দেখলাম। অতঃপর আমি কুরাইশ বংশের একজন তা’বীরবিদের কাছে স্বপ্ন বর্ণনা করলাম। স্বপ্নটি হলো, একটি বৃক্ষ উদগত হলো। দেখতে দেখতে তার শাখা প্রশাখা আকাশচুম্বি হয়ে গেলো এবং পূর্ব-পশ্চিম তথা সারা কায়িনাতে ছড়িয়ে পড়লো। এবং এই বৃক্ষ থেকে একটি নূর মুবারক নির্গত হলো। যার আলো সূর্য থেকে সত্তরগুণ তথা তার থেকে কোটি কোটি গুণ বেশি ছিলো। সকল আরব অনারব সেই নূর মুবারক-এর সামনে সিজদাবনত ছিলো। ওই নূর মুবারক আরো বড় হচ্ছিলো এবং আরো ছড়িয়ে যাচ্ছিলো। সেই মুবারক নূরটি কখনো প্রকাশ পেতো এবং কখনো গোপন হয়ে যেতো। একদল কুরাইশ এই বৃক্ষ শাখার নিকটবর্তী হলে একজন সুদর্শন যুবক তাদের কোমর ভেঙে দিতো। আমিও সেই বৃক্ষটির শাখা ধরার জন্য কোশেশ করলাম, কিন্থ আমি ধরতে পারলাম না। আমি জিজ্ঞাসা করলাম, এটি কার অংশ? জাওয়াব এলো এটি উনাদের অংশ, যারা আপনার পূর্বে এটাকে ধারণ করেছে। এই স্বপ্ন মুবারক দেখে আমি ভীত হয়ে জেগে উঠলাম।
এই স্বপ্ন মুবারক শুনে ওই তা’বীরবিদের মুখমণ্ডল বিবর্ণ হয়ে গেলো। সে বললো, আপনার থেকে একজন সন্তান আগমন করবেন যিনি পূর্ব-পশ্চিম তথা সারা কায়িনাতের নবী-রসূল হবেন এবং সমস্ত মানুষ তথা সারা মাখলুক উনার সামনে নত হয়ে যাবে।
হযরত আব্দুল মুত্তালিব আলাইহিস সালাম তিনি বললেন, সেই শিশু আমার থেকেই আগমন করবেন। আবূ ত্বলিব এই ঘটনা সবাইকে শুনাতেন এবং বলতেন মহান আল্লাহ পাক উনার কসম! সেই বৃক্ষ মুবারক হচ্ছেন আবুল ক্বসিম আল আমীন হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। সুবহানাল্লাহ! (খাছায়িছূল কুবরা, মাদারিজুন নবুওওয়ত)

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+