হিন্দি সিরিয়ালের প্রযোজকরা যেসব সিরিয়াল তৈরি করে, তাদের মধ্যে অন্যতম হলো কথিত ঐতিহাসিক তথা মিথ্যা ইতিহাসে ভরপুর!


হিন্দি সিরিয়ালের প্রযোজকরা যেসব সিরিয়াল তৈরি করে, তাদের মধ্যে অন্যতম হলো কথিত ঐতিহাসিক তথা মিথ্যা ইতিহাসে ভরপুর কিছু সাম্প্রদায়িক সাম্প্রদায়িকতাপূর্ণ নাটক। এ ভারতবর্ষে সম্মানিত দ্বীন ইসলাম উনার সবচেয়ে বড়শত্রু ছিল পৃথ্বীরাজ, শিবাজী, মারাঠা, রাজপুতরা। তারা হলো হিন্দুদের নায়ক। তাদের নামানুসারে তারা পৃথ্বিরাজ, চৌহান, ছত্রপতি শিবাজী, মারাঠা দ্যা গ্রেট- এ ধরনের টাইটেলধারী টিভি সিরিয়াল তৈরি করে। সে সবের নায়ক যদি পৃথ্বিরাজ শিবাজীর দুশ্চরিত্ররা হয়, খলনায়ক তথা ভিলেনটা কে, তা বলার অপেক্ষা রাখে না।

একসময় প্রচারিত স্টার প্লাস- এ ‘পৃথ্বীরাজ চৌহান’ সিরিয়ালের ভিলেন হিসেবে দাঁড় করানো হয়েছে মুসলিম বীর খোদ হযরত শিহাবুদ্দীন ঘোরি রহমতুল্লাহি আলাইহি উনাকে! ‘ছত্রপতি শিবাজী’ সিরিয়ালে ভিলেন হিসাবে দেখানো হয়েছে বুযূর্গ ওলী এবং গোটা ভারতের বাদশাহ হযরত আলমগীর রহমতুল্লাহি আলাইহি উনাকে। হিন্দুরা তাদের জন্ম থেকে উনাদের প্রতি বিদ্বেষ পোষণ করে আসছে। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, ভারতের ইতিহাসে বিশেষত ভারতের মুঘল ইতিহাসে শিবাজী একজন ধূর্ত, শঠ, বিশ্বাস ভঙ্গকারী, সন্ত্রাসী মারাঠাদের আঞ্চলিক নেতা হিসাবে খ্যাত। “শিবাজির দস্যুতার দাপট ও ক্রুরতার হিংস্রপ্রকাশ উপমহাদেশেরই এক অঞ্চল থেকে অন্য অঞ্চলেও কি ভয়াবহ রূপ ধারণ করেছিল, তার চিত্র মেলে মারঠী বর্গিয় লুণ্ঠন বৃত্তিতে।” (তথ্যসূত্র- মধ্যবিত্ত সমাজের বিকাশ সংস্কৃতির রূপান্তর, পৃষ্ঠা ৩৭)

মুসলমানদের ঘরে যেসব শিশুরা আছে তারা যদি এসব দেখে (শিশুদের কথা বাদই দিলাম) মুসলমানরাই যেখানে ইতিহাস জানে না, সেখানে এসব দেখে তারা কি শিখবে? তারা তাদের অস্তিত্বের শত্রুকে ভালোবাসতে শিখবে। নাঊযুবিল্লাহ!

বিপরীতে তারা যাদের কারণে মুসলমান হতে পেরেছে, উনাদের ঘৃণা করবে। এটাই হিন্দুত্ববাদীদের কাম্য। কারণ তারা চায়, কোনো মুসলমান যেন ভারতবর্ষের মাটিতে টিকে না থাকে। যদি মুসলমানদেরকে তাদের মূল থেকে বিচ্যুত করা যায়, তাহলে তাদের এ উদ্দেশ্য সাধন করাটা কঠিন কিছু হবে না। এখন মুসলমানদেরকেই ঠিক করতে হবে যে, তারা কি মুসলমান হিসেবে টিকে থাকবে, নাকি স্পেনের মুসলমানদের ন্যায় ধ্বংস হয়ে যাবে। নাউযুবিল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে