১১ অক্টোবর ল্যাপটপ দোয়েল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী!


দেশীয় ল্যাপটপ দোয়েলের আনুষ্ঠানিক উদ্বোধন হবে ১১ অক্টোবর। ওই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে দেশে উৎপাদিত প্রথম হাইটেক পণ্যের উদ্বোধন ঘোষণা করবেন।
আগে ৯ অক্টোবর উদ্বোধন করার তারিখ নির্ধারণ করা হয়েছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেশীয় ল্যাপটপ উদ্বোধন করতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে তার সম্মতি জানিয়েছেন। অনুষ্ঠানটি সফল করতে গতকাল টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে টেলিফোন শিল্প সংস্থার বোর্ড সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী তার সম্মতিপত্রেও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এ ল্যাপটপ অনেকটা পথ এগিয়ে দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
টেলিযোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন রাজু বলেন, ল্যাপটপ উদ্বোধনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ এগিয়ে যাবে।
সরকার ২০০৯ সালের জুনে নিজস্ব ব্যবস্থাপনায় ল্যাপটপ উৎপাদনের ঘোষণা করে। পরে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কোম্পানি টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) একটি দেশি ও একটি বিদেশি কোম্পানিকে নিয়ে কার্যক্রম শুরু করে। কিন্তু অসহযোগিতার কারণে সম্প্রতি বিদেশি কোম্পানিকে প্রকল্প থেকে বাদ দেওয়া হয়। টেশিসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইসমাইল জানান, ইতোমধ্যে কয়েক হাজার নেটবুক ও ল্যাপটপ উৎপাদন করা হয়েছে। যার মূল্য যথাক্রমে সাড়ে ১৩ হাজার ও সাড়ে ২৬ হাজার টাকা।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+