১ লা রজবুল হারাম শরীফ হযরত আবু রসূলিনা ও উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের নিসবাতুল আযীম শরীফ দিবস


সময়টি ছিল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বরকতময় বিলাদতী শান মুবারক প্রকাশের ৮ মাস ১২ দিন পূর্বে মহাসম্মানিত রজবুল হারাম শরীফ উনার পহেলা তারিখ লাইলাতুল জুমুয়াহ শরীফ।
এই মহাসম্মাণিত দিনে সাইয়্যিদুনা হযরত যবীহুল্লাহ আলাইহিস সালাম ও সাইয়্যিদুনা হযর‍ত উম্মু রাসূলিনা আলাইহাস সালাম উনাদের নিসবতে আজীম শরীফ সম্পন্ন হয়।

“আরবের হাজার হাজার, লক্ষ লক্ষ সভ্রান্তশীলা মহিলা উনারা সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম উনার সম্মানিত কপাল মুবারক-এ নূরে -হাবীবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অবলােকন করে আশিকাহ হয়ে উনার সাথে মহাসম্মানিত নিসবতে আযীম শরীফ-এ আবদ্ধ হওয়ার জন্য বেকারার-পেরেশান হয়ে গিয়েছিলেন এবং উনার নিকট সরাসরি এই ব্যাপারে প্রস্তাব দিয়েছিলেন।
এই জন্য উনারা উনাদের ধন-সম্পদসহ সমস্ত কিছু এমনকি নিজেদের জীবন কুরবান করে দেয়ার জন্য সদা প্রস্তুত ছিলেন। উনারা বিভিন্ন মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকেন। যখনই উনারা উনাকে দেখতেন, তখনই উনারা উনাদের প্রস্তাব পেশ করতেন, আরজি পেশ করতেন।
সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম তিনি উনার যামানায় মহিলা উনাদের কর্তৃক তদ্রুপ পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন, যেরূপ পরিস্থির সম্মুখীন হয়েছিলেন হযরত ইউসূফ আলাইহিস সালাম।তিনি উনার যামানায় আযীযে মিছর উনার আহলিয়া তথা আনহু হযরত যুলায়াখা আলাইহাস সালাম উনার কর্তৃক।
(শরহু যারক্কানী ‘ ‘আলা মাওয়াহিব ১/২০৭, তারীখুল খমীস করেন, ১/৮২)
কিন্তু তিনি তা অস্বীকার করেছিলেন।
সুবহানাল্লাহ

মূলত, সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম উনার সৌন্দর্য মুবারক উনার সাথে অন্য কারো সৌন্দর্য মুবারকের তুলনা হবে না।তুলনা করাটা চরম আদবের খিলাফ হবে।
হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “আমরা মহাসম্মাণিত ও মহাপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম।আমাদের সাথে অন্য কারো তুলনা করা যাবে না”।
আর মহাসম্মাণিত ও মহাপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে প্রথম স্তরে রয়েছেন সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহু আলাইহিস সালাম তিনি।
সুবহানাল্লাহ
আজ পহেলা রজবুল হারাম শরীফ হযরত আবু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হযরত উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের নিসবতে আযীম শরীফ দিবস।একইসাথে এইদিনেতে আহলু বাইত আলাইহিমুস সালাম উনাদের ৫ম ইমাম, ইমাম হযর‍ত বাকির আলাইহিস সালাম উনার বিলাদতি শান মুবারক প্রকাশ করেন।সকলের উচিত যথাযথ তাযিম তাকরীমের সহিত দিনটি পালন করা, সাধ্যনুযায়ী উনাদের খিদমত মুবারকের আঞ্জাম দেওয়ার কোশেশ করা। আল্লাহপাক আমাদেরকে তৌফিক দান করুন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে