মুসলমানগণের হজ্জ বাতিল করার কি অধিকার আছে ইহুদী নির্ভর সউদী সরকারের


 

যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ-এ ইরশাদ করেন, “আর আপনি তাদেরকে যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার বিশেষ দিনগুলো সম্পর্কে জানিয়ে দিন। নিশ্চয়ই এর মধ্যে প্রত্যেক শোকরগুজার ও ধের্যশীল বান্দার জন্য বিশেষ নির্দশন নিহিত রয়েছে।” (সূরা ইব্রাহীম : আয়াত শরীফ- ৫)
যিনি খালিক মালিক রব মহান আল্লাহ পাক উনার বিশেষ বিশেষ দিনসমূহের মধ্যে অন্যতম একটি বিশেষ দিন হচ্ছে- ২১শে শাওওয়াল শরীফ। এই মুবারকময় দিনে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে উম্মুল মু’মিনীন হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার আযীমুশ শান নিকাহ শরীফ অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ!
এই প্রসঙ্গে হাদীছ শরীফ-এ এসেছে, উম্মুল মু’মিনীন হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি বলেন, একদা নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আমাকে বললেন, আপনাকে তিন রাতে আমাকে স্বপ্নযোগে দেখানো হয়েছে। একজন হযরত ফেরেশতা আলাইহিস সালাম তিনি আপনাকে রেশমী কাপড়ে জড়িয়ে নিয়ে এলেন এবং আমাকে বললেন, ইনি আপনার আহলিয়া। তখন আমি আপনার চেহারা মুবারক-এর কাপড়ে মুবারক খুললাম। তখন দেখতে পেলাম, আপনিই। অতঃপর আমি মনে মনে বললাম, এটা যদি যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে হয়ে থাকে, তাহলে অবশ্যই পূর্ণ হবে। (বুখারী শরীফ, মুসলিম শরীফ)
তাই প্রত্যেকের উচিত ২১শে শাওওয়াল শরীফ-এর যথাযথ তা’যীম-তাকরীম করা।


Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে