৯৮% মুসলমান অধ্যুষিত এদেশে পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে সরকার কতদিনের ছুটি দিচ্ছে, দেশবাসী তা জানতে চায়?


আর কিছুদিন পরেই সারা বিশ্বের মুসলমানগণ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সহকারে সর্ববৃহৎ ঈদ উৎসব সাইয়্যিদুল আ’ইয়াদ, সাইয়্যিদে ঈদে আ’যম, সাইয়্যিদে ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উদযাপন করতে যাচ্ছেন। এ উপলক্ষে এখন থেকেই মুসলমানরা প্রস্তুতি গ্রহণ করা শুরু করেছেন। পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ অনুযায়ী এটাই মুসলমানগণ উনাদের সবচাইতে বৃহৎ আনন্দ উৎসবের মহান দিন। দেখা গেছে, যেসব দিনের সাথে মুসলমানগণ উনাদের পবিত্র ঈমান-আমল কিংবা ইতিহাস ঐতিহ্যের কোনো সম্পর্ক নেই, সেই সব দিন নিয়ে রাষ্ট্র দ্বীন পবিত্র ইসলাম উনার সরকার যতোসব মাতামাতি করছে। সেগুলোর জন্য বেহিসেবে খরচ করছে।

সেসব অনর্থক দিনের জন্য মুসলমানগণকে ঘরে বসিয়ে রাখা হচ্ছে। তাদের সন্তানদের শিক্ষা থেকে বঞ্চিত করা হচ্ছে। কি কারণে কাফির-মুশরিকদের কল্পিত পূজার জন্য আমাদের মুসলমানগণকে সপ্তাহের বেশি সময় ধরে ছুটি দেয়া হচ্ছে, তা কোনো সুস্থ বিবেকবান মানুষের নিকট বোধগম্য নয়। তারপরও এদেশের মুসলমানরা চাপিয়ে দেয়া সেই ছুটিকে হজম করছে। কিন্তু মুসলমানগণ উনাদের ক্ষোভ ঘৃণা বিন্দুমাত্রও কমেনি।
সরকার যদি এদেশের মুসলমানগণ উনাদের ক্ষোভ এবং ঘৃণাকে প্রশমিত করতে চায়, তবে সরকারের জন্য ফরয হচ্ছে- পুরো পবিত্র রবীউল আউওয়াল শরীফ মাসব্যাপী সরকারি ছুটি ঘোষণা করা। এখনো পর্যন্ত সরকার থেকে কোনো ঘোষণা আসছে না। প্রকৃতপক্ষে এদেশের মুসলমানরা এখনই জানতে চায়- মুসলমানগণ উনাদের সবচাইতে বড় ঈদ উৎসব সাইয়্যিদুল আ’ইয়াদ, সাইয়্যিদে ঈদে আ’যম, সাইয়্যিদে ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উপলক্ষে রাষ্ট্র দ্বীন পবিত্র ইসলাম উনার সরকার আদৌ কতদিনের ছুটি ঘোষণা করছে!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে