✅কারবালার হৃদয় বিদারক ইতিহাস ধারাবাহিক পর্ব-১৩ (হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি উনার প্রতি প্রাণঢালা সংবর্ধনা)


কারবালার হৃদয় বিদারক ইতিহাস ধারাবাহিক পর্ব-১৩ (হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি উনার প্রতি প্রাণঢালা সংবর্ধনা)12109205_1134518219910921_2515157241511440877_n

 

 

কূফায় পৌঁছে হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি তিনি মুখতার বিন উবায়দুল্লাহ সাকফী-এর ঘরে তাশরীফ নিলেন। যিনি সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার আমন্ত্রণকারীদের অন্যতম একজন বিশিষ্ট ব্যক্তি ও আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অনুরক্ত ছিল। যখন কূফাবাসীরা খবর পেলো যে, হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি তিনি সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার প্রতিনিধি হয়ে এসেছেন। তখন কূফাবাসীরা দলে দলে এসে উনার হাতে বাইয়াত গ্রহণ করতে লাগলো। অল্প দিনের মধ্যে চল্লিশ হাজার লোক উনার হাতে বাইয়াত হয়ে গেলো এবং এমন ভালোবাসা ও মুহব্বত দেখালো যে, হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি তিনি অভিভূত হয়ে গেলেন। উনার পিছে পিছে লোকজন চলাফেরা করছে, দিন-রাত মেহমানদারী করছে, খিদমত করছে, উনার হাতে-পায়ে চুম্বন করছে ইত্যাদি সর্বধরনের আনুগত্যের পরিচয় দিচ্ছে।

এতে হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি তিনি ভীষণভাবে আকৃষ্ট হলেন এবং মনে মনে ভাবলেন, এরা তো সত্যিই সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার বড়ই আশিক এবং উনার জন্য একেবারে ফানা। তিনি আরো ভাবলেন, আমাকে পেয়ে তাদের যে অবস্থা হয়েছে! জানিনা, সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম তিনি আসলে তারা কি যে অবস্থা করবে? হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি তিনি এভাবে পরিতৃপ্ত হয়ে সমস্ত অবস্থার বর্ণনা দিয়ে সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার কাছে চিঠি লিখলেন-
“হে সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম! চল্লিশ হাজার লোক ইতঃমধ্যে আমার কাছে বাইয়াত গ্রহণ করেছে, সব সময় আমার সাথে সাথে রয়েছে, আমার যথেষ্ট খিদমত করছে এবং তাদের অন্তরে আপনার প্রতি অসীম মুহব্বত-ভালোবাসা রয়েছে। তাই আপনি আমার চিঠি পাওয়া মাত্রই চলে আসুন। এখানকার অবস্থা খুবই সন্তোষজনক।”

এভাবে হযরত মুসলিম বিন আকীল রহমতুল্লাহি আলাইহি তিনি সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার নিকট চিঠি লিখলেন। এদিকে পত্র বাহক পত্র নিয়ে রওয়ানা হয়ে গেলো। আর ওদিকে দেখুন, তকদীরে যা লিখা ছিল, তা কিভাবে বাস্তবায়িত হচ্ছে! (ইনশাআল্লাহ চলবে..)

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে