উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার ৬ বছর বয়স মুবারকে আক্বদ বা শাদী মুবারক হওয়ার বিষয়টি যারা অস্বীকার করে; তারা অসংখ্য ছহীহ পবিত্র হাদীছ শরীফ অস্বীকার করার কারণে কাফির!


উম্মুল মু’মিনীন, সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার পবিত্র আক্বদ বা শাদী মুবারক উনার সময়কার বয়স মুবারক নিয়ে কোনো কোনো জাহিল ও গুমরাহ লোক চু-চেরা করে থাকে। নাউযুবিল্লাহ!

অথচ বিশুদ্ধ ও গ্রহণযোগ্য মত হচ্ছে, উনার বয়স মুবারক যখন ৬ বছর তখন উনার সাথে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র আক্বদ বা শাদী মুবারক সম্পন্ন হয় এবং ৯ বছর বয়স মুবারক-এ তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম হুজরা শরীফ-এ তাশরীফ মুবারক গ্রহণ করেন। সুবহানাল্লাহ!
এ বিষয়টি একটি নয় দুটি নয়, বরং অসংখ্য পবিত্র ছহীহ হাদীছ শরীফ উনাদের দ্বারাই অকাট্যভাবে প্রমাণিত।
কাজেই, এ বিষয়টি অস্বীকার করার অর্থ হচ্ছে একাধিক পবিত্র ছহীহ হাদীছ শরীফ উনাদেরকে অস্বীকার করা। আর এ ব্যাপারে সকলেই একমত যে, পবিত্র হাদীছ শরীফ অস্বীকার করা কাট্টা কুফরী। আর যে কুফরী করে সেই কাফির। আমরা নির্ভরযোগ্য পবিত্র ছহীহ হাদীছ শরীফ উনার কিতাব মুবারক থেকে এ সম্পর্কিত দলীল-আদিল্লাহসমূহ ধারাবাহিকভাবে উল্লেখ করবো ইনশাআল্লাহ!
পবিত্র শরীফ উনার বিশুদ্ধ ব্যাখ্যাগ্রন্থ “আল মুফহিম শরহে মুসলিম শরীফ’ উনার বর্ণনা-
وقد روي عنها أنها قالت: تزوجني رسول الله صلى الله عليه وسلم، وأنا بنت ست، وبنى بي وأنا بنت تسع، (المفهم لما أشكل من تلخيص كتاب مسلم باب فضائل عائشة ابنة أبي بكر الصديق رضي الله عنهما المؤلف: الشيخُ الفقيهُ الإمام، العالمُ العامل، المحدِّثُ الحافظ، بقيَّةُ السلف الفقيهِ الشيخ أبو العبَّاس أحمَدُ بنُ أبي حَفْصٍ عُمَرَ بنِ إبراهيمَ الحافظ الأنصاريُّ القرطبيُّ رحمه الله وغَفَر له
অর্থ:- “উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার থেকে বর্ণিত। তিনি বলেন- নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যখন আমাকে শাদী মুবারক করেন, তখন আমার বয়স মুবারক ছিলো ৬ বছর। আর ৯ বছর বয়স মুবারকে আমি উনার হুজরা শরীফে তাশরীফ মুবারক গ্রহণ করি।” (আল মুফহিম লিমা আলকালা মিন তালখীছি কিতামিম মুযলিম। বাব : ফাদ্বায়িলু আয়িশাতা ইবনাতু আবী বাকার ছিদ্দীক আলাইহিস সালাম। মুযাল্লিফ : শাইখ আবুল আব্বাস আহমদ ইবনে আবী হাফস উমর ইবনে ইব্রাহীম আল হাফস আল আনসারী আল কুরতুবী রহমতুল্লাহি আলাইহি।)

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

Leave a Reply

[fbls]