খেয়াল-খুশিমত যাচ্ছেতাই করে বেড়ানো মুসলমানদের কাজ নয়!


খেয়াল-খুশিমত যাচ্ছেতাই করে বেড়ানো মুসলমানদের কাজ নয়!

পবিত্র হাদীছ শরীফ উনার মাঝে ইরশাদ মুবারক হয়েছে- “দুনিয়া হচ্ছে মুসলমানদের জন্য কারাগার, আর কাফিরদের জন্য হচ্ছে বালাখানা।”
অর্থাৎ কাফির-মুশরিক ইহুদী নাছারা মূর্তিপূজারী, বৌদ্ধ, নাস্তিকরা যা ইচ্ছা তাই করতে পারে, তাদের যা মনে হয়, যা ইচ্ছা হয়, সেটাই তারা করতে পারে। তাদের কোনো বাঁধাধরা নিয়ম নেই। কোনো আইন-কানুন নেই তাদের। মৃত্যুর পরে তারা সরাসরি জাহান্নামে কঠিন আযাব গযবে নিপতিত হবে অনন্তকালের জন্য। আর মুসলমানগণ তাদের নিজের মনমত কোন কাজ করতে পারবে না। প্রত্যেকটা কাজে মহান আল্লাহ পাক উনার মতে মত হতে হবে, মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পথে পথ হতে হবে, তাহলে তার জন্য কামিয়াবী হাছিল করা সহজ ও সম্ভব। যেমন কারাগারে যে বন্দী থাকে, তাকে যেমন অন্য ব্যক্তির কথা মুতাবিক চলতে হয়। সেরকম, মুসলমান যমীনের মধ্যে থাকবে- মহান আল্লাহ পাক উনার মতে মত হয়ে মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পথে পথ হয়ে। তার ব্যতিক্রম চলার কোনো ক্ষমতা তার নেই। যদি কেউ চলে তাহলে তার জন্য পরকালে কঠিন শাস্তি এবং আযাব-গযব রয়েছে। আর যে মহান আল্লাহ পাক উনার মতে মত চলবে, মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পথে পথ চলবে, তার জন্য রয়েছে কামিয়াবী।
তবে দুনিয়ার মহব্বত, দুনিয়ার শান-শওকত, চাকচিক্য অবশ্যই মানুষকে তথা ঈমানদার মুসলমানদেরকে ধোঁকা দিবে। সেই ধোঁকাকে অতিক্রম করে সেই ধোঁকাকে ডিঙ্গিয়ে মহান আল্লাহ পাক উনার মুহব্বত এবং মহান আল্লাহ পাক উনর রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুহব্বতে থাকতে হবে।
মহান আল্লাহ পাক তিনি আনুগত্যশীল বান্দাদেরকে সুসংবাদ জানিয়ে ইরশাদ মুবারক করেন, “নিশ্চয়ই যারা ঈমান এনেছে ও আমলে সালেহ্ বা নেক কাজ করেছে, তাদের জন্যে জান্নাতুল ফেরদাউসে মেহ্মানদারীর ব্যবস্থা রয়েছে। সেখানে তারা চিরকাল থাকবে, তারা সেখান থেকে কখনো বের হতে চাইবে না।” সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ! (পবিত্র সূরা কাহাফ শরীফ: ১০৭নং পবিত্র আয়াত শরীফ)

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে