তারাবীহ নামায ২০ রাকায়াতই আদায় করতে হবে


নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “মহান আল্লাহ পাক তিনি তোমাদের জন্য রমাদ্বান শরীফ মাস উনার রোযাকে ফরয করেছেন আর আমি তোমাদের জন্য ক্বিয়ামুল লাইল তথা তারাবীহ নামাযকে সুন্নত করেছি। সুবহানাল্লাহ!
মহাসম্মানিত ইসলামী শরীয়ত উনার ফতওয়া অনুযায়ী- পবিত্র রমাদ্বান শরীফে দৈনিক ২০ রাকায়াত তারাবীহ নামায আদায় করা সুন্নতে মুয়াক্কাদাহ। তাই তারাবীহ নামায ২০ রাকায়াতই আদায় করতে হবে। ২০ রাকায়াত থেকে এক রাকায়াতও যদি কেউ কম আদায় করে তাহলে সে ওয়াজিব তরকের গুনাহে গুনাহগার হবে।
কাজেই যারা তারাবীহ নামায ৮ রাকায়াত, ১০ রাকায়াত কিংবা ১২ রাকায়াত পড়ার কথা বলে, তারা সম্মানিত আহলে সুন্নত ওয়াল জামায়াত উনাদের অন্তর্ভুক্ত নয়। বরং তারা হচ্ছে বাতিল গোমরাহ বাহাত্তর ফিরক্বার অন্তর্ভুক্ত।
– সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম

ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, ছাহিবে নেয়ামত, আল ওয়াসীলাতু ইলাল্লাহ, আল ওয়াসীলাতু ইলা রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, সুলত্বানুন নাছীর, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম তিনি বলেন, তারাবীহ নামায বিশ রাকায়াতই পড়তে হবে। কারণ স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এবং হযরত খুলাফায়ে রাশিদীন আলাইহিমুস সালাম উনারা সহ সকল হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা তারাবীহ নামায বিশ রাকায়াত আদায় করেছেন। যেমন, এ প্রসঙ্গে পবিত্র হাদীছ শরীফ উনার কিতাব ‘মুছান্নাফ ইবনে আবী শায়বা শরীফ’ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “হযরত ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, নিশ্চয়ই নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্র রমাদ্বান শরীফ উনার মধ্যে ২০ রাকায়াত তারাবীহ পড়েছেন। আর বিতর নামায আলাদা পড়েছেন।

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম তিনি বলেন, “আইনী শরহে বুখারী শরীফ’ উনার মধ্যে উল্লেখ আছে, “হযরত সাইব ইবনে ইয়াযীদ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, আমীরুল মু’মিনীন হযরত ফারুক্বে আ’যম আলাইহিস সালাম, আমীরুল মু’মিনীন হযরত যুন নূরাইন আলাইহিস সালাম ও আমীরুল মু’মিনীন হযরত কাররামাল্লাহ ওয়াজহাহূ আলাইহিস সালাম উনারা উনাদের খিলাফতকালে সকলেই ২০ রাকায়াত তারাবীহ নামায আদায় করেছেন।

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম তিনি বলেন, চার মাযহাব উনার সম্মানিত ইমাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের ক্বওল শরীফ এবং আমল মুবারক উভয়ই ২০ রাকায়াত তারাবীহ’র উপর। অর্থাৎ ২০ রাকায়াত তারাবীহ’র উপর সকল উম্মতের ইজমা প্রতিষ্ঠিত হয়েছে। যেমন, এ প্রসঙ্গে ‘ফতহুল মুলহিম শরহে মুসলিম শরীফ’ উনার মধ্যে উল্লেখ আছে, “জমহূর হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা, হযরত তাবিয়ীন রহমতুল্লাহি আলাইহিম উনারা তারাবীহ নামায ২০ রাকায়াত হওয়ার ব্যাপারে একমত হয়েছেন।”

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম তিনি বলেন, মাসিক আল বাইয়্যিনাত শরীফ উনার ২৫-২৯তম সংখ্যায় বাতিল ফিরক্বার মনগড়া দলীলগুলো খন্ডন করে ৩০৪টি অকাট্য ও নির্ভরযোগ্য দলীলের ভিত্তিতে প্রমাণ করা হয়েছে যে, সম্মানিত আহলে সুন্নত ওয়াল জামায়াত তথা সম্মানিত হানাফী, মালিকী, শাফিয়ী ও হাম্বলী মাযহাব উনাদের মতানুসারে তারাবীহ নামায ২০ রাকায়াত। সুবহানাল্লাহ! এ বিষয়ে আমাদের গবেষণা কেন্দ্র হতে ফতওয়াও প্রকাশিত হয়েছে।

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম তিনি বলেন, সম্প্রতি করোনার অযুহাতে সউদী ইহুদী সরকার আসন্ন রমাদ্বান শরীফে হারামাইন শরীফাইনে তারাবীহ নামায ১০ রাকায়াত পড়ানোর ঘোষণা দিয়েছে। নাউযুবিল্লাহ! তাদের এ সকল পরিকল্পনা পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের প্রকাশ্য বিরোধী হওয়ার কারণে কাট্টা কুফরী হয়েছে। উক্ত কুফরী থেকে খালিছ তওবা ইস্তিগফার না করা পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ কেউই মুসলমান হিসেবে গণ্য হবে না। অতিশীঘ্রই তাদেরকে তওবা করে শরীয়ত বিরোধী সব সিদ্ধান্ত ও পরিকল্পনা পরিহার করতে হবে।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে