নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি তা’যীম-তাকরীম প্রদর্শনের উজ্জ্বল দৃষ্টান্ত


নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যখন ওযু মুবারক করতেন, তখন হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা ওযুর পানি মুবারক মাটিতে পড়তে দিতেন না। সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ!! সুবহানাল্লাহ!!! পবিত্র মুখ মুবরাক থেকে পবিত্র নূরুল বারাকাত মুবারক বের করার সময় ও পবিত্র নাক মুবারক পরিষ্কার করার সময় হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের প্রতিযোগিতা শুরু হয়ে যেত; সর্বাগ্রে সর্বাধিক কে বেশি ধারণ/গ্রহণ করতে পারেন- সেজন্য। উনারা তা গ্রহণ করা মাত্রই নিজেদের মুখমন্ডলে ও শরীর মুবারকে মালিশ করতেন। সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ!! সুবহানাল্লাহ!!!
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যদি কখনো কোনো কথা মুবারক বলতেন, কোনো আদেশ-নির্দেশ মুবারক দিতেন, তখন হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা অতীব গুরুত্ব দিয়ে উনার কথা মুবারক শুনতেন ও তা পালন করার জন্য ব্যস্ত হয়ে পড়তেন। সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ!! সুবহানাল্লাহ!!!
হযরত আবু মাহজূরা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার মাথার সামনে একগুচ্ছ দীর্ঘ কেশ মুবারক ছিল। তা কেটে ফেলার নির্দেশ দিলে তিনি বলতেন, এগুলো কাটা সম্ভব নয়। কারণ এগুলো নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি স্নেহ ভরে স্পর্শ মুবারক করেছিলেন। সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ!! সুবহানাল্লাহ!!!
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্র মসজিদে নববী শরীফ উনার পবিত্র মিম্বর শরীফ উনার উপর যে স্থান মুবারকে বসতেন সে স্থান মুবারকে হযরত আব্দুল্লাহ ইবনে উমর রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি হাত বুলিয়ে নিজ মুখমন্ডলে মালিশ করতেন। সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ!! সুবহানাল্লাহ!!!
মহান আল্লাহ পাক তিনি আমাদের সকলকে যামানার মহান মুজাদ্দিদ মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার পরিপূর্ণ অনুসরণ-অনুকরণ করার এবং আদব ও তা’যীম রক্ষা করার মাধ্যমে মহান আল্লাহ পাক উনার ও উনার হবীব নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের খাছ রেযামন্দি ও সন্তুষ্টি মুবারক হাছিল করার তাওফীক দিন। আমীন!

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

Leave a Reply

[fbls]