“পবিত্র মদীনা শরীফ উনার ধুলো-বালি মুবারক উনাদের মধ্যে প্রত্যেক রোগের শিফা রয়েছে।”


পবিত্র মসজিদুন নববী শরীফ ও পবিত্র মদীনা শরীফ উনাদের ফাযায়িল-ফযীলত:

উল্লেখ্য যে, উপরোক্ত নাম মুবারক ছাড়াও পবিত্র মদীনা শরীফ উনার আরো অসংখ্য অগণিত ছিফতী নাম মুবারক রয়েছে। ‘ইনশাআল্লাহ’ প্রয়োজন হলে উল্লেখ করা যাবে।
স্মরণীয় যে, পবিত্র মদীনা শরীফ উনার ফাযায়িল-ফযীলত বেমেছাল থেকে বেমেছালতম। তবুও আমরা সর্বকালের, সর্বশ্রেষ্ঠ মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, হাবীবুল্লাহ, আওলাদে রসূল সাইয়্যিদুনা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার অশেষ ফায়িয-তাওয়াজ্জুহ, করম ও রহম উনার ফলে উনার পূত-পবিত্র জবান মুবারক থেকে বর্ণিত সামান্য কিছু বর্ণনা মুবারক উপস্থাপন করছি। বাহরুল উলুম, রইসুল মুহাদ্দিসীন ওয়াল মুফাসসিরীন ওয়াল ফুক্বাহা, হাক্বীমুল হাদীছ, সুলতানুল আউলিয়া, জামিউল আলক্বাব, মুজাদ্দিদে আ’যম, ফক্বীহে আ’যম সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার কায়িনাতের সমস্ত ইলম মুবারক রয়েছে। মূলত তিনি খাছ ইলমে লাদুন্নী উনার পরিপূর্ণ অধিকারী অর্থাৎ মহান আল্লাহ পাক উনার ও উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পক্ষ থেকে পরিপূর্ণভাবে ইলহামপ্রাপ্ত হয়ে আলোচনা মুবারক করে থাকেন। সুবহানাল্লাহ! উনার পূত-পবিত্র ক্বদম মুবারকে জাহির-বাতিন আক্বীদা ও আমলী তথা সমস্ত বেয়াদবী গোস্তাখী থেকে ক্ষমা চাইছি। এই অধমকে ক্ষমা করে দিন।
আমরা পূর্বেই উল্লেখ করেছি যে, পবিত্র মদীনা শরীফ উনার সমস্ত কিছুই পূত-পবিত্র। যেমন স্বয়ং মহান আল্লাহ পাক তিনি পবিত্র মদীনা শরীফ উনার মাটি মুবারক এবং ফল মুবারক উনাদের মধ্যে ‘শিফা’ এবং রোগমুক্তির ছিফত মুবারক রেখেছেন। পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বর্ণিত রয়েছে, “পবিত্র মদীনা শরীফ উনার ধুলো-বালি মুবারক উনাদের মধ্যে প্রত্যেক রোগের শিফা রয়েছে।”
(চলবে ইনশাআল্লাহ)-মাওলানা সাইয়্যিদ শাবীব আহমদ।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

One Comment

Leave a Reply

[fbls]
  1. অসাধারণ পোস্ট। ভাই চালিয়ে যাবেন

    মদীনা শরীফ যেতে মন চায় :rose: