বিএসএফ’র গুলিতে আবারো বাংলাদেশী যুবক নিহত


ভারতীয় সীমান্ত বাহিনীর (বিএসএফ) নির্যাতনে আবারো বাংলাদেশী এক গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। নিহত মিজানুর রহমান (২৮) নবাবগজ্ঞ উপজেলার নয়াপাড়া (গোলাপগঞ্জ) গ্রামের মজিবর রহমানের ছেলে। মঙ্গলবার ভোরে দিনাজপুরের হাকিমপুর উপজেলার ঘাসুড়িয়া সীমান্তের ওপারে এ ঘটনা ঘটে। বিএসএফ সদস্যরা তার ডান চোখ উপড়ে ফেলে এবং তার ডান চাওয়াল থেঁতলে দেয়। এ ঘটনায় গতকাল ইয়াওমুল আরবিয়ায়ি বা বুধবার দুপুরে ওই সীমান্ত পরিদর্শন করেছেন জয়পুরহাট-৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মেহেদী হাসান।
সীমান্তের বিভিন্ন সূত্র ও নাম প্রকাশ না করার শর্তে মিজানুরের সঙ্গে থাকা কয়েকজন জানান, সোমবার রাতে মিজানুরসহ ৮-১০ গরু ব্যবসায়ী হাকিমপুর উপজেলার ঘাসুড়িয়া সীমান্তের ২৮৮নং মেইন পিলারের পাশ দিয়ে ভারতে যায়। রাত আনুমানিক ৩টার দিকে গরু নিয়ে বাংলাদেশে আসার পথে সীমান্ত থেকে এক হাজার গজ ভেতরে ভারতের হিলি থানার আগ্রা মাহালিপাড়ার কাছে পৌঁছালে আগ্রা ক্যাম্পের বিএসএফ সদস্যরা মিজানুর রহমানকে ধরে ফেলে। এ সময় অন্যরা পালিয়ে যায়।
বিএসএফ সদস্যরা মিজানুরের ডান চোখে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করে চোখটি উপড়ে ফেলে এবং মুমূর্ষু অবস্থায় মাঠে ফেলে রেখে চলে যায়। পরে মিজানুরের সঙ্গীরা গুরুতর আহত অবস্থায় মিজানুরকে উদ্ধার করে ভ্যানে করে বাংলাদেশের হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মিজানুরের মৃত্যুর কথা শুনে তার সঙ্গীরা হাসপাতালে লাশ ফেলে পালিয়ে যায়। এদিকে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর মর্গে পাঠায়। তিনি জানান, নিহত মিজানুরকে উপর্যুপরি আঘাত করে হত্যা কারা হয়েছে।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

One Comment

Leave a Reply

[fbls]