মুতাযেলা ফিরক্বার সমর্থক সন্ত্রাসবাদী দল হিযবুত তাহরীর থেকে সাবধান


হিযবুত তাহরীর (আরবী ভাষায়:حِزْبُ التَحْرِير) (বাংলা ভাষায়: মুক্তির দল) একটি ধর্মব্যবসায়ী রাজনৈতিক দল; যা পৃথিবীর বিভিন্ন দেশে কার্যক্রম পরিচালনা করে থাকে। বাংলাদেশে ২০০১ সাল হতে আনুষ্ঠানিকভাবে এ দলটি তাদের কার্যক্রম শুরু করে। এটি একটি বাতিল ও গুমরাহ ফিরক্বা। এই ভ্রান্তবাদী দলের কার্যকলাপ সম্পর্কে যতদূর জানা যায়:
মুতাযেলাদের মতোই হিযবুত তাহরীরের লোকেরা কবরের আযাব ও নিয়ামতকে অস্বীকার করে। দাজ্জালের আগমনেও তারা বিশ্বাসী নয়।
এ দলটি মুতাযেলাদের দ্বারা প্রভাবিত হওয়ার কারণেই খবরে ওয়াহেদ তথা একজন রাবীর সূত্রে বর্ণিত পবিত্র হাদীছ শরীফ দ্বারা আক্বীদার যে সমস্ত মাসয়ালা সাব্যস্ত হয়েছে, তা প্রত্যাখ্যান করে থাকে। তকীউদ্দীন আন-নাবাহানী বলেছে: “আক্বীদা বা বিশ্বাসের সাথে সম্পৃক্ত মাসয়ালাগুলোর ক্ষেত্রে একজন রাবীর মাধ্যমে বর্ণিত হাদীছ শরীফ দলীল নয়।” (দেখুন হিযবুত তাহরীরের কিতাব: “আশ শিখছিয়্যাতুল ইসলামিয়্যাহ”)
এটি অত্যন্ত বিভ্রান্তিকর একটি কথা। এর মাধ্যমে মুতাযেলা সম্প্রদায় এবং হিযবুত তাহরীরের লোকেরা পবিত্র দ্বীন ইসলাম উনার অনেক বিষয় অস্বীকার করেছে। হযরত মুহাদ্দিছগণ উনাদের মতে, পবিত্র হাদীছ শরীফ উনার সবচেয়ে অধিক বিশুদ্ধ কিতাব পবিত্র বুখারী শরীফ উনার প্রথম হাদীছ শরীফটিই খবরে ওয়াহেদ তথা একজন রাবীর সূত্রে বর্ণিত। এভাবে যদি একক সূত্রে বর্ণিত পবিত্র হাদীছ শরীফ উনাদেরকে অস্বীকার করা হয়, তাহলে পবিত্র দ্বীন ইসলাম উনার অনেক বিষয়কেই অস্বীকার করা হবে। সুতরাং এই বাতিল ও গুমরাহ দলের লোকদের থেকে সাবধান থাকতে হবে। তাদের মুখরোচক ও বাহ্যিক বড় বড় কথা শুনে মুসলমানরা যেন বিভ্রান্ত না হয়।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

Leave a Reply

[fbls]