সম্মানিত শায়েখ আলাইহিস সালাম উনার ছোহবত মুবারক উনার গুরুত্ব


খালিক মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, হে মুমিনরা ‘তোমরা মহান আল্লাহ পাক উনাকে ভয় কর এবং যারা নেক্কার পরহেযগার আল্লাহ ওয়ালা উনাদের সঙ্গী হয়ে যাও, তথা ছোহবত মুবারক ইখতিয়ার কর। (পবিত্র সুরা তওবা শরীফ, পবিত্র আয়াত শরীফ ১১৯)
সবচেয়ে বেশি পবিত্র হাদীছ শরীফ বর্ণনাকারী ছাহাবী হযরত আবু হুরায়রা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বর্ণনা করেন, আমি সপ্তম হিজরীতে সম্মানিত ঈমান আনার পর, বাইয়াত মুবারক হওয়ার পর থেকে মহান আল্লাহ পাক উনার হাবীব, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার থেকে কখনও জুদা হইনি। টাকা পয়সার জন্য চাকরি করিনি, ব্যবসা করিনি, তথা কখনও পবিত্র মসজিদে নববী শরীফ থেকে বের হইনি। আমি আহলে ছুফ্ফার অন্তর্ভুক্ত থাকতাম, খেয়ে না খেয়ে। অর্থাৎ দেখা যেত একাধারে ২দিন, ৪দিন, ৫দিনও উনার খাওয়ার কোন ব্যবস্থা হত না। উনি কারো কাছে খাবার তলবও করতেন না। তারপরেও উনি এত কষ্ট করে একাধারে থেকেছেন সম্মানিত ইলিম মুবারক হাছিল করার জন্য।
উল্লেখ্য, আছহাবে কাহাফের কুকুর সেই গুহার সাতজন অধিবাসীকে পাহারা দেয়ার কারণে বালআম বিন বাউর এর ছূরতে সম্মানিত জান্নাতে প্রবেশ করবে। সুবহানাল্লাহ। এটা কিসের কারণে হয়েছে? একমাত্র ছোহবতের কারণেই হয়েছে।
আরো উল্লেখ্য, ওয়ায়েছ আল ক¦রনী রহমাতুল্লাহি আলাইহি তিনি নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার যামানায় সম্মানিত দ্বীন ইসলাম গ্রহণ করার পরেও নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছোহবত মুবারক না পাওয়ার কারণে সম্মানিত ছাহাবী হওয়ার মর্যাদা লাভ করতে পারেননি। অতএব ছোহবত মুবারক উনার গুরুত্ব কতখানি উল্লিখিত আলোচনা থেকে আমাদের উপলব্ধি করতে হবে।
অতএব বর্তমান যামানায় মহান আল্লাহ পাক উনার ও উনার হাবীব নূরে মুজাস্সাম হাবিবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সন্তুষ্টি মুবারক হাছিল করতে হলে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহান মুজাদ্দিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রাসূলিল্লাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, ঢাকা রাজারবাগ দরবার শরীফ উনার সম্মানিত শায়েখ মামদুহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস্ সালাম উনার নূরুদ দারাজাত মুবারকে এসে বাইয়াত গ্রহণ ছোহবত মুবারক লাভ করে ফয়েজ তাওয়াজ্জুহ মুবারক হাছিলের মাধ্যমে খালিক মলিক রব মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সন্তুষ্টি মুবারক হাছিল করা সম্ভব।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

Leave a Reply

[fbls]