সরকারের বোনাস-ভাতা দেয়ার উদ্দেশ্য কি হওয়া উচিত?


সরকার বিভিন্ন উৎসব উপলক্ষে চাকুরিজীবীদের বোনাসসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়। উদ্দেশ্য হচ্ছে চাকুরিজীবিরা যাতে উৎসবটি ভালভাবে উৎযাপন করতে পারে। বাংলাদেশের ৯৮% মানুষ মুসলমান। সেই হিসেবে সরকারের বোনাসসহ যাবতীয় কার্যক্রম মুসলিমকেন্দ্রিক অর্থাৎ মুসলমানদের সাথে সংশ্লিষ্ট উৎসবকে কেন্দ্র করে হওয়া উচিত।

লেখা বাহুল্য, মুসলমানদের সকল উৎসব-খুশি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে উপলক্ষ করে অর্থাৎ যে উৎসবটি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে সবচেয়ে বেশি সংযুক্ত এবং সম্পৃক্ত সেটি সবচেয়ে বড় উৎসব তথা খুশির দিন। সেই হিসেবে যে দিন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মহাসম্মানিত এবং মহাপবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেছেন সেই দিন সবচেয়ে বড় উৎসবের দিন তথা খুশির দিন তথা ঈদের দিন অর্থাৎ সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, মুসলমানদের এই সবচেয়ে বড় ঈদের দিনে চাকুরিজীবীসহ অসচ্ছল মুসলমানদের জন্য সরকারের কোন বোনাস-ভাতা নেই। নাউযুবিল্লাহ!

বিপরীতে সরকার মজুসী-মুশরিকদের একাধিক পূজার দিবস পহেলা বৈশাখ উপলক্ষে বোনাস চালু করেছে। নাউযুবিল্লাহ! সরকার মজুসী-মুশরিকদের সংখ্যালঘু খেতাব দিয়ে তাদের বিভিন্ন উৎসবে দেদারছে সাহায্য-সহযোগিতা দিচ্ছে, বিপরীতে সংখ্যাগুরু মুসলমানদের সাথে বিমাতাসূলভ আচরণ করছে। এর একটা বড় কারণ মুসলমানরা তাদের উৎসব উপলক্ষ্যে সরকারের কাছে যেমন বোনাস-ভাতা চায় না তেমনি বিধর্মীদের উৎসবে মুসলমানদের টাকা খরচ করে কোন প্রকার সাহায্য-সহযোগিতা করা যাবে না এই প্রতিবাদও জানায় না। কাউকে জিজ্ঞাসা করলে বলে, আমি একা চেয়ে বা একা প্রতিবাদ করে কি হবে।

তাদের উদ্দেশ্যে বলছি, কতগুলো টোকাই অর্থাৎ কাফির-মুশরিক-নাস্তিকগুলি ফুটপাতে দাঁড়িয়ে বিভিন্ন দাবী সরকারের কাছ থেকে আদায় করে নিচ্ছে। আর আপনি ৯৮% মুসলিম অধ্যুষিত বাংলাদেশের একজন গর্বিত মুসলমান। আপনি দাবী জানালে সরকার সেটা মানতে বাধ্য। এটা সাংবিধানিক তো অবশ্যই সাথে সাথে তাদের কথিত গণতন্ত্রের মূলনীতিও বটে। কাজেই হীনমন্যতা দূর করে সম্মানিত সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উপলক্ষ্যে বোনাস-ভাতা দিতে হবে, জোরালোভাবে এই দাবী তুলুন দেখবেন, সরকার দাবী মানতে বাধ্য হবে।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

Leave a Reply

[fbls]