সুন্নতি খাবার তালবীনার উপকারিতা


উম্মুল মু’মিনীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি কোন মৃতব্যাক্তির শোকে দুর্বল হয়ে পড়াদের তালবীনা খাওয়ার জন্য নছিহত মুবারক করেছেন। তিনি ইরশাদ মুবারক করেন, “আমি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বলতে শুনেছি- তালবীনা রোগাক্রান্ত ব্যক্তির হৃদপিন্ডের জন্য আরামদায়ক, হৃদপি-কে সক্রিয় করে এবং ব্যাথা ও দুঃখকষ্ট দূর করে।” সুবহানাল্লাহ! (বুখারী শরীফ: ৫৩২৫)
উম্মুল মু’মিনীন হযরত ছিদ্দীকা আলাইহাস সালাম তিনি আরো ইরশাদ মুবারক করেন, “যখন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমাস সালাম উনাদের কেহ মারিদ্বী শান মুবারক গ্রহণ করতেন তখন তিনি সালবীনা বানানোর নির্দেশ মুবারক দিতেন। তিনি ইরশাদ মুবারক করতেন, এটি অসুস্থ্ ব্যক্তির হৃদপিন্ডকে শক্তিশালী করে এবং হৃদপিন্ডের অসুস্থ্তাকে এমনভাবে সুস্থ্ করে, যেমনিভাবে পানি দ্বারা মুখ ধোয়ার পর ময়লা দূর হয়ে যায়।” (ইবনে মাজাহ শরীফ)
আরও উপকারিতা-
-হৃদরোগের প্রতিষেধক
-হৃদপিন্ডের শক্তি বাড়ায়
-ক্যান্সার প্রতিরোধ করে
-অ্যালজেইমার প্রতিরোধ করে
-ডায়াবেটিকের ঝুঁকি কমায়
-বিষন্নতা দূর করে
-ব্লাড সুগার নিয়ন্ত্রণ করে
-কোলেষ্টেরল কমায়
-পাকস্থলির জন্য স্বস্তিদায়ক
-নিয়মিত ইস্তিঞ্জা হয়
-কোলন ক্যান্সার রোধ করে
-কোষ্ঠকাঠিন্যতা দূর করে
প্রাপ্তিস্থান:
মুহম্মদীয়া জামিয়া শরীফ ক্যান্টিন, ৫/১, আউটার সার্কুলার রোড, রাজারবাগ শরীফ, ঢাকা -১২১৭ (সাইয়্যিদুল আইয়াদ শরীফ গেইট, রাজারবাগ পুলিশ লাইন ৩ নং গেইটের বিপরীতে) যোগাযোগ: ০১৯৪৪-৫৭৬৮৩৩, ০১৭২৯৯০২৩৭৫

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে