হারাম ও নাজায়িয কাজ থেকে বিরত থাকার একমাত্র উপায় ক্বলবে যিকির জারি করা


খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ‘সূরা কাহাফ শরীফ’ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “তোমরা ওই ব্যক্তিকে অনুসরণ করো না যার ক্বলব আমার যিকির থেকে গাফিল, যিকির থেকে গাফিল হওয়ার কারণে সে নফসের পায়রবী করে এবং তার কাজগুলো সম্মানিত ইসলামী শরীয়ত উনার খিলাফ।”
আর পবিত্র হাদীছ শরীফ উনার মাধে ইরশাদ মুবারক হয়েছে, “ইবলিস মানুষের ক্বলবে বসে থাকে যখন সে যিকির করে তখন পালিয়ে যায় আর যখন যিকির থেকে গাফিল থাকে তখনই শয়তান ওয়াসওয়াসা দিয়ে পাপ কাজে লিপ্ত করে দেয়।” নাউযুবিল্লাহ!
বলাবাহুল্য যে, একজন হক্কানী-রব্বানী শায়েখ বা মুর্শিদ ক্বিবলা উনার হাতে বাইয়াত গ্রহণ করে, ছোহবত ইখতিয়ার ও সবক আদায়ের মাধ্যমে ক্বলবে যিকির জারি হয়। ফলে যাবতীয় সম্মানিত ইসলামী শরীয়ত উনার খিলাফ কাজ থেকে ফিরে থাকা সহজ ও সম্বব হয়। আর এর ব্যতিক্রম হলে অসংখ্য হারাম কাজে শয়তান জড়িত করে দিবে। পবিত্র শরীয়ত উনার মধ্যে কঠোরভাবে পর্দা পালনের নির্দেশ দেয়া সত্ত্বেও তারা পর্দা করতে পারবে না। নাউযুবিল্লাহ!
পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ছবি তোলা, আঁকা, রাখা ইত্যাদি হারাম ঘোষণা দেয়ার পরও তারা ছবি থেকে বাঁচতে পারবে না, টিভি চ্যানেলে প্রোগ্রাম করা বা দেখা ছাড়তে পারবে না। নাউযুবিল্লাহ!
অনুরূপ পবিত্র শরীয়ত উনার মধ্যে নারী নেতৃত্ব মানা, ভোট নির্বাচন করা, হরতাল করা, লংমার্চ করা, পুরুষ-মহিলাদের খেলাধুলা করা ইত্যাদি সবই হারাম ও নাজায়িয হওয়ার পরও তারা এগুলোতে ইচ্ছায়-অনিচ্ছায় জড়িত হয়ে যাবে। নাউযুবিল্লাহ!
এজন্যই অতীতের হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা একজন মুর্শিদ ক্বিবলা উনার হাতে বাইয়াত হয়ে উনার ছোহবত ইখতিয়ার করে সবক আদায় করে উনাদের ক্বলব মুবারকে যিকির জারি করার কারণেই উনারা আজীবন শরীয়ত ও পবিত্র সুন্নত উনার উপর ইস্তিক্বামত থাকতে পেরেছেন।
অন্যদিকে উলামায়ে ‘সূ’দের ক্বলবে যিকির জারি না থাকার কারণেই তারা শয়তানের ধোঁকায় পড়ে হারাম কাজে লিপ্ত হয়েছে,হচ্ছে এবং হারামকে হালাল ফতওয়া দিয়েছে, দিচ্ছে। নাউযুবিল্লাহ!
তাই আমাদের সকলের জন্যই ফরয হচ্ছে, একজন হক্কানী-রব্বানী শায়েখ বা মুর্শিদ ক্বিবলা উনার হাতে বাইয়াত গ্রহণ করে, ছোহবত ইখতিয়ার ও সবক আদায়ের মাধ্যমে ক্বলবে যিকির জারি করা। মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে সেই নেয়ামত নছীব করুন। আমীন!

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে